ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ MORA Job Circular

4.4/5 - (5 votes)

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: এই নিয়োগ বিজ্ঞপ্তিতে যে সকল বিষয় সংযুক্ত করা হয়েছে তা সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হলো: নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত অফিশিয়াল নিউজ, পদ হিসেবে যোগ্যতা, চাকুরীর লোকেশন, এডমিট কার্ড, অফিশিয়াল নোটিশ, অফিশিয়াল ওয়েবসাইট, আবেদন করার ওয়েবসাইট, আবেদন করার নিয়মাবলী, আবেদনের প্রক্রিয়া, আবেদন পদ্ধতি, প্রকাশের তারিখ, আবেদন শুরুর তারিখ, আবেদনের সময়সীমা, পরীক্ষার সময়, যে জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন, আবেদন করতে পারবে না এমন জেলাসমূহ, বেতন, চাকরির ধরন, প্রকাশের মাধ্যম, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য সহ যাবতীয় সকল ইনফরমেশন এখানে সংযুক্ত করা হয়েছে।

Ministry of Religious Affairs Job Circular 2022 

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় একটি সরকারি প্রতিষ্ঠান এবং এটি সম্পূর্ণই নিয়ন্ত্রিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভারপ্রাপ্ত কর্মকর্তা দ্বারা। প্রতিষ্ঠানটি বাংলাদেশের নাগরিকদের থেকে আবেদনপত্র আহবান করছে। একজন আগ্রহী প্রার্থী সকল প্রক্রিয়া অনুসরণ করে নিয়মতান্ত্রিকভাবে আবেদনপত্র সঠিকভাবে জমা দিলে আশা করা যায় প্রতিষ্ঠানটিতে ক্যারিয়ার গড়ার জন্য উপযুক্ত হতে পারেন। তাই যারা এই প্রতিষ্ঠানটিতে ক্যারিয়ার গড়ার চিন্তা করছেন। এবারের নিয়োগ বিজ্ঞপ্তিটি তাদের জন্য অনেক বড় ধরনের সুযোগ তৈরি করে দিয়েছে, নিজের স্বপ্নকে পূরণ করার জন্য।

MORA Job Circular 2022 

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর সংক্ষিপ্ত রূপ ইংরেজিতে MORA বলা হয়ে থাকে। তাই আপনি যদি সর্টকাটে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় বিষয়ে অভিজ্ঞতা অর্জন করতে আগ্রহী হয়ে থাকেন। যে কোন প্লাটফর্মে অথবা সার্চ ইঞ্জিনে MORA লিখে সার্চ করতে পারেন। চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে MORA নিয়োগ বিজ্ঞপ্তি লিখে সার্চ করতে পারেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নতুন চাকরির খবর ২০২২

প্রতিটি প্রতিষ্ঠানের কম বেশি জনসংখ্যা প্রয়োজন পড়ে, সেই ভিত্তিতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃপক্ষের কিছু জনবল প্রয়োজন পড়ায় কর্তৃপক্ষ টি কিছু জনবল নিয়োগ দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে। শুধুমাত্র একজন বাংলাদেশী নাগরিক এই প্রতিষ্ঠানটি আবেদন করার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সর্বোপরি আপনি যদি বাংলাদেশী নাগরিক হয়ে থাকেন তবে পরবর্তী সকল ধাপ অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অ্যাপ্লিকেশন প্রক্রিয়া ২০২২

প্রতিটি প্রতিষ্ঠানে চাকরি করার জন্য অ্যাপ্লিকেশন প্রক্রিয়া প্রত্যেকের জন্য জানা জরুরী। আপনি অ্যাপ্লিকেশন প্রক্রিয়ার মাধ্যমে যে সকল তথ্য কর্তৃপক্ষ কর্তিক জমা দেবেন। তার ভিত্তিতে আপনাকে মূল্যায়ন করা হবে। তাই আমরা আপনাকে সঠিক তথ্য দ্বারা অ্যাপ্লিকেশন প্রক্রিয়া অনুসরণ করার জন্য আগ্রহ করছি।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়  অ্যাপ্লিকেশন ফর্ম

অবশ্যই ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃপক্ষের আবেদন করার জন্য তাদের অ্যাপ্লিকেশন ফর্ম টি আপনার জন্য দেখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এপ্লিকেশন ফর্মে যে সকল বিষয় খুবই জরুরী তা স্টার মার্ক দেওয়া রয়েছে সেই বিষয়গুলো একজন আবেদন প্রার্থীকে অবশ্যই প্রদান করতে হবে। অন্যথায় আবেদনপত্রটি জমা দিতে পারবেন না। তাই যে বিষয়গুলোতে টিকমার্ক অথবা স্টারমার্ক দেওয়া রয়েছে অবশ্যই তা সঠিক তথ্য দ্বারা পূরণ করুন এবং সকল ধাপ অনুসরণ করুন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কে তথ্য

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় বাংলাদেশ ধর্ম বিষয়ক সকল কর্মকান্ড নিয়ন্ত্রণ করে থাকে। তাই আপনারা যারা এই প্রতিষ্ঠানটি সম্পর্কে বিস্তারিত জ্ঞান রাখতে আগ্রহী তারা যেকোন সার্চ ইঞ্জিনে এ প্রতিষ্ঠানের নাম লিখে সার্চ করার মাধ্যমে প্রতিষ্ঠান সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান লাভ করতে পারেন। অবশ্যই আমরা আপনার কাছে একটি বিষয়ে ক্ষমাপ্রার্থী। এখানে শুধুমাত্র নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য সংযুক্ত হওয়ায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠান সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিতভাবে আলোচনা করতে আমরা সক্ষম নয়। তাই অনুগ্রহ পূর্বক উকিপিডিয়া অথবা প্রতিষ্ঠানটির অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে যাবতীয় তথ্য সংগ্রহ করতে পারেন।

নিয়োগ দিবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

  • পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
  • চাকরির ধরন: অস্থায়ী সরকারি চাকরি
  • যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি
  • বয়স: ১৮-৩০ বছর
  • শূন্য পদ: ০১টি
  • প্রকাশের তারিখ: ২২ ফেব্রুয়ারি ২০২২
  • আবেদনের শুরুর তারিখ: ১০ মার্চ ২০২২
  • আবেদনের শেষ তারিখ: ৩১ মার্চ ২০২২
  • পদের নাম: কম্পিউটার অপারেটর
  • চাকরির ধরন: অস্থায়ী সরকারি চাকরি
  • যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি
  • বয়স: ১৮-৩০ বছর
  • শূন্য পদ: ০৩টি
  • প্রকাশের তারিখ: ২২ ফেব্রুয়ারি ২০২২
  • আবেদনের শুরুর তারিখ: ১০ মার্চ ২০২২
  • আবেদনের শেষ তারিখ: ৩১ মার্চ ২০২২

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চাকরির শূন্য পদ ২০২২ 

নিয়োগ বিজ্ঞপ্তিতে শূন্য পদ গুলো সম্পর্কে বিস্তারিত জ্ঞান রাখতে হবে একজন আবেদনকারীকে। একাধিক শূন্যপদ থাকায় এবং প্রত্যেক শূন্যপদের ভিন্ন ভিন্ন যোগ্যতার প্রয়োজনীয়তা একজন প্রার্থীকে সে যে পদে আগ্রহী শুধুমাত্র সে পদের চাওয়া সকল দিক নির্দেশনা অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অফিশিয়াল নোটিশ ২০২২

প্রত্যেক চাকুরীর ক্ষেত্রে অফিশিয়াল নোটিশটি দেখা অনেক গুরুত্বপূর্ণ। চাকরির সহায়ক হিসেবে পূর্ণাঙ্গ ভূমিকা পালন করে অফিসিয়াল নোটিশটি। চাকরি বিষয়ক সকল প্রকার তথ্য অফিসিয়াল নোটিশে সংযুক্ত করা হয়ে থাকে। তাই আমরা আপনাকে উৎসাহ করছি প্রথমে অফিশিয়াল নোটিশটি ভালোভাবে পর্যবেক্ষণ করতে এবং আপনার যোগ্যতার সাথে মিলে গেলে আবেদন প্রক্রিয়া অনুসরণ করে পরবর্তী সকল ধাপ সম্পন্ন করতে। আপনার সুবিধার্থে ইমেজ আকারে এই নিয়োগ বিজ্ঞপ্তির মধ্যে অফিসিয়াল নোটিশটি সংযুক্ত করা হয়েছে।

চলমান নিয়োগ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আবেদন পদ্ধতি 

আবেদন করার পদ্ধতি সম্পর্কে জানা একজন চাকুরী প্রার্থীর জন্য অনেক গুরুত্বপূর্ণ। আবেদন প্রক্রিয়া অনুসরণ করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃপক্ষের আবেদন করতে হবে। তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য কর্তৃপক্ষ কর্তৃক আহ্বান করা হয়েছে। শুধুমাত্র কিছু যোগ্যতা অর্জন করার মাধ্যমে পদের ভিন্নতা অনুযায়ী আবেদন করতে পারবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আবেদন করার নিয়মাবলী

আবেদন করার জন্য অবশ্যই একজন চাকুরী প্রার্থীর জন্য আবেদনের নিয়ম পদ্ধতি জানা অত্যন্ত জরুরী। আপনি যদি নিয়মতান্ত্রিকভাবে আবেদন করতে অযোগ্য হন। তাহলে আপনার জন্য চাকরিটি অনেক কঠিন বলে মনে হবে। তাই আমরা বাংলাদেশের সর্ব সাধারণ জনগণের কথা চিন্তা করে এখানে নিয়মাবলী সহজ ভাষায় তুলে ধরার চেষ্টা করেছি। যদি আপনার মধ্যে ইন্টারনেট ব্রাউজ করার ন্যূনতম জ্ঞান থেকে থাকে। তাহলে আপনি এই নিয়মাবলী সম্পন্ন করার পর নিজে নিজে আবেদন করার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

বিশেষ দ্রষ্টব্য: বর্তমানে আবেদন করার শুরুর তারিখ শুরু না হওয়ায় আবেদন করার সুবিধার জন্য স্ক্রিনশট না দিতে পেরে আমরা আন্তরিকভাবে দুঃখিত। আবেদন শুরুর তারিখ শুরু হওয়ার সাথে সাথেই আমরা স্ক্রিনশটগুলো সংযুক্ত করে দিব এতক্ষণ ধরে আমাদের সঙ্গে ধৈর্য ধরে থাকার জন্য আমরা আপনার ধৈর্যের প্রশংসা করছি এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ।

>> আবেদন করার জন্য প্রথমে তাদের অফিসিয়াল ওয়েবসাইট http://mora.teletalk.com.bd এ প্রবেশ করুন। নিচে ছবি আকারে দেওয়া রয়েছে একবার দেখে নিন। 

(নোট: আবেদন শুরুর তারিখ হওয়ার আগ পর্যন্ত পেজটিতে প্রবেশ না ও করতে পারেন। দ্বিধাদ্বন্দ্বে পড়ার কোন কারণ নেই। আবেদন শুরুর তারিখ থেকেই অফিসিয়াল ওয়েবসাইটটি সফলভাবে কাজ করবে।)

>> যে পদে আবেদন করার জন্য সুযোগ রয়েছে সে পথ গুলো এখানে লিস্ট আকারে দেওয়া  রয়েছে। আপনি যে প্রতি আবেদন করার জন্য আগ্রহী সে পদে ক্লিক করুন।

>> এখন আপনাকে একটি নতুন পেজে নিয়ে যাওয়া হবে। লক্ষ্য করলে দেখতে পাবেন। নিচে Application Form নামে একটি বাটন রয়েছে, সে বাটনে ক্লিক করুন।

>> আপনি জেনে বিজ্ঞপ্তিতে আবেদন করতে আগ্রহী সে নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত এবং যে পদ খালি আছে সে পথ গুলো লিস্ট আকারে এখানে দেখাবে। যে পদে চাকরি করার জন্য আগ্রহী সে পত্র যাচাই করুন এবং Next বাটনে ক্লিক করুন।

>> এখন নতুন একটি উইন্ডো প্রদর্শিত হবে। এবং আপনাকে দুটি অপশন দেখাবে। Yes এবং No আপনি যদি অল জবস এর প্রিমিয়াম মেম্বার হয়ে থাকেন। তাহলে Yes বাটন সিলেক্ট করুন। অন্যথায় NO বাটনে ক্লিক করে next চাপুন।

>> এখন আপনার সামনে একটি অ্যাপ্লিকেশন ফর্ম প্রদর্শিত হবে অবশ্যই খুব সর্তকতা অবলম্বন করে সঠিক তথ্য দ্বারা ফরমটি পূরণ করুন। এবং নিচের দিকে স্ক্রল করলে দেখতে পাবেন। ক্যাপচা কোড পূরণ করার জন্য একটি বক্স রয়েছে। সেই ক্যাপচা কোড পূরণ করে Next বাটনে ক্লিক করুন।

>> এখন আপনার সামনে সকল তথ্য দেখান আপনি যেগুলো দিয়ে ফরম পূরণ করেছেন। সকল তথ্য আরেকবার ভালোভাবে দেখে নিন। অবশ্যই খুব ভালো ভাবে দেখে নিবেন। কারণ একবার আবেদনপত্র জমা দেয়া হয়ে গেলে সংশোধন করার আর কোনো সুযোগ থাকবে না। এখন নিচের দিকে স্ক্রল করলে দেখতে পাবেন ছবি এবং সিগনেচার দেওয়ার দুটি বক্স রয়েছে। সেই বক্সগুলোতে কর্তৃপক্ষ কর্তৃক চাওয়া সাইজ মোতাবেক ছবি এবং সিগনেচার যুক্ত করুন। (সাইজ সম্পর্কে বিস্তারিত জানতে অফিশিয়াল নোটিশটি ভালভাবে দেখুন। যা আমরা এখানে ইমেজ আকারে তুলে ধরেছি।) তারপর সাবমিট বাটনে ক্লিক করে এপ্লিকেশন কি জমা দিন।

>> এখন আপনার সামনে প্রিন্ট করার জন্য একটি অপশন আসবে প্রিন্ট  এ ক্লিক করে ডকুমেন্টটি সেভ করে রাখুন এবং ডকুমেন্ট প্রিন্ট করে আপনার সঙ্গে রাখুন। 

>> ডকুমেন্টের সংযুক্ত করা নিয়ম অনুসরণ করে টেলিটক অপারেটরের মাধ্যমে আবেদন ফি পরিশোধ করুন।

যদি বুঝতে কোথাও সমস্যা হয় অবশ্যই আপনার জন্য আমাদের কমেন্টস বক্স সর্বদায় খোলা রয়েছে। যেকোনো বিষয়ে জানতে কমেন্টস করতে দ্বিধাবোধ না করার জন্য আমরা আপনাকে উৎসাহ করছি।

বাংলাদেশের বেকারত্ব মুক্ত করার জন্যই আমাদের এই প্রচেষ্টা।

2 thoughts on “ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ MORA Job Circular”

Leave a Comment